১২ দিনের মধ্যে দাবি বাস্তবায়নের আশ্বাস বুয়েট ভিসি’র

আগামী ১২ দিনের মধ্যে আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি বাস্তাবায়নের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি ড. সাইফুল ইসলাম। রোববার নিজ কার্যালয়ে তিনি এ আশ্বাস দেন।

শিক্ষারর্থীদের সব দাবি যৌক্তিক বলে স্বীকার করে উপাচার্য বলেন, আমার তো হাত-পা বাঁধা। আমি তো রাজা না, যা ইচ্ছা তাই করতে পারবো। তবে চেষ্টার ত্রুটি হবে না। সব দাবি মেনে নেয়ার সক্ষমতা তো আমাদের হাতে নেই। এজন্যই বলেছিলাম নীতিগতভাবে দাবিগুলো মেনে নিয়েছি। এরমধ্যে আমি শিক্ষামন্ত্রীর সঙ্গে বসেছি। আমি যা যা দিতে পারবো উনার (শিক্ষামন্ত্রী) কাছ থেকে আদায় করেছি। নিশ্চিত করে বলছি, যা আশ্বাস দিয়েছি সবগুলোই বাস্তবায়ন করতে পারবো।

এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, সন্তানদের ভালো দেখা আমাদেরই কাজ। তবে অবস্থা অনেক সময় এমন থাকে, নিজেই অসহায় হয়ে পড়ি। আমার সঙ্গে তাদের একটি প্রতিনিধি দলকে কথা বলার অনুরোধ করেছিলাম। তারা তা মানেনি। শেষ পর্যন্ত তারা আমার সঙ্গে বসেছে। আমার কথা রেখেছে। প্রথমে মানেনি। পরে একটু দেরিতে হলেও তারা বুঝতে পেরেছে। এটা ভালো লেগেছে। আমাদের এখানে কোনো রকমের গ্যাপ নেই।

বহিরাগতদের বের করার বিষয়ে ভিসি বলেন, অভিযান চলছে, তবে দুইদিন ভর্তি পরীক্ষার জন্য একটু ধীরগতি হবে। কাজ চলছে। ছাত্রদের দাবি বাস্তবায়নের সময়সীমা জানতে চাইলে ১২ দিন সময় চান তিনি। এ সময়ের মধ্যে রেজাল্ট দিতে পারবেন বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ে নিজের অবদানের কথা তুলে ধরে আক্ষেপ করে উপাচার্য বলেন, নয় বছর পরে আমি কনভোকেশন করেছি, এই ক্রেডিট কেউ আমাকে দিল না। আমার খুব কষ্ট লেগেছে। আমি একা সারারাত বসে থেকে সব দেখাশুনা করেছি। সেই কনভোকেশন নিখুঁতভাবে হয়েছে। পরবর্তী কনভোকেশনের জন্য আমি অ্যাপ্লিকেশন করে রেখেছি।

আজকের বাজার/এমএইচ