১৩ দাবিতে পাইওনিয়ার ডেন্টালে তালা

ফের আন্দোলনে নেমেছে রাজধানীর ভাটারাস্থ বেসরকারি পাইওনিয়ার ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা। ১৩ দফা দাবি আদায়ে কলেজ শিক্ষক ও কলেজ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ভেতরে রেখে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে বিক্ষোভরত শিক্ষার্থীরা।

বুধবার ০৩ জানুয়ারি সকাল থেকে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। দাবি আদায়ে কলেজ কর্তৃপক্ষ কোনো কর্ণপাত না করায় দুপুর সাড়ে ১২টার দিকে তালা ঝুলিয়ে দেয় শিক্ষার্থীরা। সর্বশেষ দুপুর ২টা পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন চলছে।

কলেজটির ২২তম ব্যাচের দ্বিতীয় বর্ষের ছাত্রী বিনিশা শাহের আত্মহত্যাকে রহস্যজনক দাবি করে গত ২১ ডিসেম্বর প্রথম আন্দোলনে নামে সাধারণ শিক্ষার্থীরা। সে সময় কলেজ কর্তৃপক্ষের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে ১০ দফা দাবি আদায়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। তবে কলেজ কর্তৃপক্ষ ১৫ দিনের মধ্যে দাবি পূরণের শর্তে আন্দোলনে বন্ধ করে। তবে গত ১৫ দিনেও দাবি পূরণ না হওয়ায় আজ (বুধবার) আবারও আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

নতুন করে এবার ১৩ দফা দাবি আদায়ে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেছে। আন্দোলনের অংশ হিসেবে পাইওনিয়ার ডেন্টাল কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে তারা। ভেতরে কলেজ প্রশাসনকে অবরুদ্ধ রেখেই বাইরে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

আজকের বাজার: আরআর/ ০৩ জানুয়ারি ২০১৮