২০ বছর আগে হত্যা করে এলাকা ছাড়েন দুবাইয়া

কক্সবাজারে হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি সলিম উল্লাহ ওরফে দুবাইয়াকে চট্টগ্রামে গ্রেফতার করেছে র‍্যাব। বুধবার রাতে নগরীর বাকলিয়া থানার রাজখালী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। গ্রেফতার সলিম উল্লাহ কক্সবাজার সদরের আর্দশ গ্রাম এলাকার আহম্মদ হোসেনের ছেলে।

র‍্যাব জানায়, ২০০২ সালে কক্সবাজার সদরের লালপাড়া বাস টার্মিনাল এলাকায় দুস্কৃতিকারীদের গুলিতে খুন হন আক্তার উদ্দিন। ওই ঘটনায় কক্সবাজার মডেল থানায় মামলা করেন তার ভাই আব্বাস উদ্দিন। মামলাটির তদন্ত শেষে সলিম উল্লাহসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। সাক্ষ্যপ্রমাণ শেষে চলতি বছরের ১৩ জানুয়ারি একজনকে মৃত্যুদণ্ড ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, ঘটনার পর এলাকা ছেড়ে চলে আসেন সলিম উল্লাহ। এরপর থেকে দীর্ঘ ২০ বছর বাসা পাল্টে বিভিন্ন জায়গায় অবস্থান করে আসছেন। তাকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে র‍্যাব। এরই ধারাবাহিকতায় বুধবার রাতে বাকলিয়া থানার রাজখালী এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর হত্যাকাণ্ডের সঙ্গে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন সলিম উল্লাহ। পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে কক্সবাজার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান