২৫০ যাত্রী নিয়ে সাগরে ভাসছে বিকল জাহাজ

সেন্ট মার্টিন থেকে টেকনাফে ফেরার সময় ‘এলসিটি কাজল’ নামের একটি জাহাজের ইঞ্জিন বিকল হয়ে পড়ার খবর পাওয়া গেছে। বিকেল সাড়ে চারটার পর থেকে এখন পর্যন্ত জাহাজটি বঙ্গোপসাগরে ভাসছে। ওই জাহাজে ২৫০ জনের বেশি পর্যটক রয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হোসেন সিদ্দিকী বলেন, সোমবার ১৫ জানুয়ারি বেলা সাড়ে তিনটার দিকে সেন্ট মার্টিন থেকে পর্যটক নিয়ে ফেরার সময় বিকেল সাড়ে চারটার দিকে নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনায় জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। জাহাজ কর্তৃপক্ষ সেটি পুনরায় চালানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। যে এলাকা দিয়ে জাহাজটি আসবে সেটি মিয়ানমার জলসীমানায়। তাই পর্যটকেরা যাতে আতঙ্কিত না হয় তাই সেখানে কোস্টগার্ড রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত জাহাজটি ওই এলাকায় অবস্থান করায় টেকনাফ থেকে সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমার নেতৃত্বে অপর একটি জাহাজ এলসিটি কুতুবদিয়াকে যাত্রীদের উদ্ধার করতে পাঠানো হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, পর্যটকদের উদ্ধারের পর জাহাজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। উদ্ধার হলে তাদের টেকনাফে দমদমিয়া ঘাটে আনা হবে। এতে আড়াই ঘণ্টার মতো সময় লাগতে পারে।

আজকের বাজার:এলকে ১৫ জানুয়ারি ২০১৮