৩ হাসপাতালে সিলেটে ঘুরে গাড়িতেই নারীর মৃত্যু

সিলেটে শুক্রবার রাতে করোনায় আক্রান্ত এক নারীকে তার পরিবার এক এক করে তিনটি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আইসিইউতে বেড খালি না থাকায় কোন হাসপাতালেই তাকে ভর্তি করা যায়নি। পরে অক্সিজেনের অভাবে গাড়িতেই তার মৃত্যু হয়। মৃত পিয়ারা বেগম (৩৮) সিলেটের ওসমানীনগর উপজেলার ইউমানপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের বাসিন্দা।

বালাগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান বলেন, পিয়ারা বেগম আমার আত্মীয়। গত কয়েকদিন আগে তিনি সর্দি-জ্বরে আক্রান্ত হন। ধীরে ধীরে করোনো উপসর্গ বাড়তে থাকে। শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে তাকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে বেড না পেয়ে পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেও একই অবস্থা। পরে রোগীকে নিয়ে যাওয়া হয় আল হারামাইন হাসপাতালে। কিন্তু সেই হাসপাতালেও বেড খালি পাওয়া যায়নি। সেখানে থেকে অন্য আরেকটি হাসপাতালে যাওয়ার সময় রাত সাড়ে ১০টার দিকে তিনি গাড়িতেই মৃত্যুবরণ করেন।

তিনি জানান, মৃত্যুর পর রোগীকে তার গ্রামের বাড়িয়ে নিয়ে যাওয়া হয়। শনিবার বেলা ১১টার দিকে নিজ গ্রামে তার দাফন সম্পন্ন হয়েছে। শুধু পিয়ারা বেগম নয়, আইসিইউ সংকট থাকায় সিলেটে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ পর্যন্ত করোনায় সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭৩ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭০২ জন। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান