৯৫ শতাংশ ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন: স্বাস্থ্য অধিদপ্তর

সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু আক্রান্ত ৯৫ শতাংশ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে বুধবার দাবি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে ০৪ সেপ্টেম্বর পর্যন্ত ৭৩ হাজার ৫৬৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে ৬৯ হাজার ৭৮৫ জন ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৫৮৮ জন। এরমধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ১ হাজার ৯৮৯ জন। অন্যান্য বিভাগে এ সংখ্যা ১ হাজার ৫৯৯ জন।

এদিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশের হাসপাতালগুলোতে ভর্তি রোগীর সংখ্যা ফের বাড়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৮২০ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ৩৪৫ জন। ঢাকার বাইরে ৪৭৫ জন।

সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে নতুন রোগী ভর্তি হন ৭৮৩ জন। সরকারিভাবে ৫৭ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করা হয়েছে। তবে বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও অনেক বেশি।

আজকের বাজার/এমএইচ