৯৯৯ এ ফোন: খামার থেকে চুরি হওয়া গরু ২ ঘন্টায় উদ্ধার

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কল পেয়ে খামার থেকে চুরি হওয়া পাঁচটি গরু দুই ঘন্টার মধ্যে যৌথভাবে উদ্ধার করেছে ময়মনসিংহের তারাকান্দা ও কোতোয়ালী থানা পুলিশ।

বুধবার ভোর ৪টার দিকে বাংলাদেশ পুলিশ পরিচালিত ৯৯৯ নম্বরে মফিদুল নামে একজন কলার ময়মনসিংহের হালুয়াঘাটের ঘাসিগাও থেকে ফোন করে জানান তার গরুর খামার থেকে পাঁচটি উন্নত জাতের গরু চুরি হয়ে গেছে। চোরেরা একটি হলুদ রঙের কাভার্ড ভ্যানে করে গরুগুলো নিয়ে ফুলপুরের দিকে গেছে।

৯৯৯ তাৎক্ষণিকভাবে ময়মনসিংহ পুলিশ কন্ট্রোল রুমে ও হালুয়াঘাট থানায় বিষয়টি জানায় এবং হালুয়াঘাট থানার ডিউটি অফিসারের সাথে কলারের কথা বলিয়ে দেয়।

৯৯৯ থেকে সংবাদ প্রাপ্ত হয়ে ময়মনসিংহের সকল থানা পুলিশ এলার্ট হয়ে যায় এবং উদ্ধার অভিযানে নামে। পরে ময়মনসিংহের কোতোয়ালী থানার এস আই শুভ্র সাহা ৯৯৯ কে ফোন করে জানান, ভোর ৫টার দিকে তারাকান্দা থানা পুলিশের টহল দল থানা বাজার সড়কে হলুদ কাভার্ড ভ্যানটির দেখা পায়। এরপর তারা কাভার্ড ভ্যানটিকে থামার সংকেত দিলে সেটি না থেমে সংকেত অমান্য করে কোতোয়ালী থানার দিকে চলে যায়। পরে তারাকান্দা থানার টহল দল কাভার্ড ভ্যানটিকে ধাওয়া করে এবং কোতোয়ালী থানায় ম্যাসেজ দিয়ে রাস্তায় ব্যারিকেড দেয়ার জন্য বলা হয়।

অবশেষে প্রায় ১৩/১৪ কিলোমিটার ধাওয়া করার পর শম্ভুগঞ্জ জিরো পয়েন্ট মোড়ে ভোর সাড়ে ৫টার দিকে কাভার্ড ভ্যানটি কোতোয়ালী থানার ব্যারিকেডের মুখে পড়ে এবং চোরেরা গাড়ি থেকে নেমে পালাতে শুরু করে। পরে ধাওয়া করে তিন চোরকে আটক ও চারটি গরু উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো- গাইবান্ধার সবুজ বাবু (২৫), ময়মনসিংহের সাদ্দাম হোসেন (২৫) ও হেলাল মিয়া (২৮)।

এ ঘটনায় থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে এবং যথাযথ আইনী প্রক্রিয়ায় গরুগুলো মালিকের কাছে হস্তান্তর করা হবে।