কাদেরের দুঃখ প্রকাশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকের এই সমাবেশের জন্য যারা কষ্টের সম্মুখীন হয়েছেন তাদের কাছে দুঃখ প্রকাশ করছি।

আজ বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে বেলা সোয়া ২টায় আওয়ামী লীগ আয়োজিত ৭ মার্চের বক্তৃতায় তিনি এ কথা বলেন। আই আয়োজনে সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, এরপর থেকে কেবলমাত্র জাতীয় দিবসগুলো ছাড়া অন্য সব আয়োজন ছুটির দিনগুলোতে করা হবে। আজকের এই আয়োজনের জন্য যারা পথে পথে কষ্টের সম্মুখীন হয়েছেন, তাদের বলি, আপনারা আমাদের ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে কাদের বলেন, আগামী ডিসেম্বরের নির্বাচনকে সামনে রেখে শপথ নিতে হবে যে, মৌলবাদী স্বাধীনতাবিরোধীদের পরাজিত করে আমরা বিজয় ছিনিয়ে আনব। যারা ৭ মার্চ পালন করে না তারা কার্যত দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

উল্লেখ, ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে আওয়ামী লীগ জনসভা। সকাল থেকেই সভাস্থলে মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা। এতে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশসহ রাজধানীতে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

সোহরাওয়ার্দীমুখী ফার্মগেট, কারওয়ানবাজার, মতিঝিল, পল্টন, কাকরাইল, কাটাবন এলাকায় এ যানজট লক্ষ্য করা যায়। সদরঘাট গুলিস্থান থেকে মিরপুর মোহাম্মদপুরগামী বাসগুলোকে পল্টন মোড়ে সিগনালে রেখে একটি-দুটি বাস ছাড়ার কারণে গুলিস্থান সদরঘাটের দিকেও যানজট সৃষ্টি হয়েছে।

আজকেরবাজার/এইচজে