টয়লেটের পানিতে তৈরি হচ্ছে রেলের চা! (ভিডিও)

রেলে চেপে কোথাও বেড়াতে গেলে নিশ্চয় চা বা কফিতে চুমুক দিতে ভালোবাসেন! কিন্তু জানেন কি, কীভাবে বা কোন পানিতে তৈরি হয় সেই চা? তৈরি হয় রেলেরই শৌচাগারের পানিতে! বিশ্বাস হচ্ছে না?

সম্প্রতি ইন্টারনেটে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিও’য়তে দেখা যাচ্ছে, রেলেরই এক কর্মী নীল জামা পরে ট্রেনের টয়লেটের বাইরে অপেক্ষা করছেন। কারণ? কারণ টয়লেটটি খালি হলেই তিনি হাতের পাত্রটি নিয়ে সেখানে ঢুকবেন। যে যাত্রী ভিডিওটি তুলেছেন, তিনি বাইরে লুকানো মোবাইল ক্যামেরায় ভিডিওটি তুলেছেন।

সেখানেই দেখা যাচ্ছে, কিছুক্ষণের মধ্যে টয়লেট খালি হতেই রেলের ওই কর্মী সেখানে ঢুকলেন ও হাতের চায়ের পাত্রটিতে টয়লেটের কল থেকে পানি ভরলেন। পরে ওই পানিভরা পাত্র তুলে দিলেন এক ভেন্ডারের হাতে যিনি ওই পানি দিয়েই চা-কফি বানালেন।

গোটা প্রক্রিয়াটাই চলল অত্যন্ত গোপনে, লুকিয়ে। রেলের যে অভিযুক্ত কর্মী শৌচাগার থেকে চায়ের পানি ভরলেন, তিনি অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে টয়লেটের দরজাটি বন্ধ করে দেন ভিতর থেকে। যে যাত্রী ভিডিওটি তুলেছেন, এরপর তার মুখোমুখি পড়ে যান অভিযুক্ত রেলকর্মী।

ভিডিওটি ভাইরাল হয়ে ওঠে রাতারাতি। জানা যায়, গা গুলিয়ে ওঠার মতো এই ঘটনা ঘটেছে সেকেন্দ্রাবাদ থেকে কাজিপট যাওয়ার মধ্যে। চেন্নাই সেন্ট্রাল থেকে হায়য়্দ্রাবাদ চারমিনার এক্সপ্রেসে এই ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছে রেল কর্তৃপক্ষ।

তবে রেল জানিয়েছে, ভিডিওটি ২০১৭-র ডিসেম্বরের। এই ঘটনায় রেলের কেটারিং পরিষেবা প্রদানকারী সংস্থা আইআরসিটিসি মারফত অভিযুক্ত এজেন্সিকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে রেল। রেল সূত্রে জানানো হয়েছে, এ রকম জঘন্য ঘটনায় অভিযুক্তদের রেয়াত করা হবে না।

Don't drink TEA at Indian Railway Stations or in Trains

Posted by Hyderabad Deccan on Monday, April 30, 2018

এস/