তামিম-মাহমুদউল্লাদের জন্য রেডি পাকিস্তানি ‘১৫০’

বিগ ব্যাশ টি-টুয়েন্টি লিগের চলতি আসরে বল হাতে গতির ঝড় তুলে আলোচনায় এসেছেন ২৬ বছর বয়সী পাকিস্তানি পেসার হারিস রউফ। টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করা এ বোলার ইতোমধ্যেই ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ খেতাব পেয়েছেন। বিগ ব্যাশে দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি স্কোয়াডেও জায়গা পেয়েছেন।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়ে চাপ অনুভব করছেন না ১৫০ গতিতে বল করতে সক্ষম রউফ। মঙ্গলবার (২১ জানুয়ারি) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নিজের লক্ষ্যের কথা জানিয়েছেন রউফ। বাংলাদেশের বিপক্ষে তার লক্ষ্য সেরা বোলার হওয়া।

রউফ বলেন, ঘরের মাঠে খেলব। ভাবতে গেলেই গর্ব হচ্ছে যে, ঘরের মাঠে আমার অভিষেক হতে যাচ্ছে। ইনশাআল্লাহ আমরা সিরিজ জেতার চেষ্টা করব। আর আমার লক্ষ্য থাকবে সিরিজের সেরা বোলার হওয়ার।

সম্প্রতি পাকিস্তানের ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে রউফ। পাকিস্তানের দল ঘোষণার পর তাকে নিয়েই আলোচনা হচ্ছে বেশি। এমন আলোচনায় চাপ অনুভব করছেন কিনা এমন প্রশ্নে এই ডানহাতি পেসার বলেন, আমি চাপে নেই। জানি মানুষজন আমাকে নিয়ে উন্মুখ এবং চাহিদাও অনেক বেশি। সত্যি বলতে, লোকজন যে আমাকে নিয়ে কথা-বার্তা বলছে, এটা আমার জন্য খুব সম্মানের। আমার মনে হয় এতে আমার আত্মবিশ্বাস বাড়ছে।

১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারা এ বোলারের অন্যতম অস্ত্র ইয়োর্কার। বিভিন্ন লিগে এখন পর্যন্ত ২৫টি টি-টুয়েন্টি খেলে ৩৫ উইকেট শিকার করেছেন তিনি। তবে বিগ ব্যাশ দিয়েই নজর কেড়েছেন সবার। তার দুর্দান্ত পারফরম্যান্স পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ মিসবাহ উল হকের নজরও এড়ায়নি। ফল প্রথমবার ডাক পেলেন জাতীয় দলে। এখন কেবল পাকিস্তানের জার্সিতে অভিষেকের অপেক্ষা।

আজকের বাজার/আরিফ