অক্টোবরে খুলতে পারে ঢাবি’র আবাসিক হল

অক্টোবর মাসে সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমুহ খোলার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভার সুপারিশের আলোকে আজ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ডিনস কমিটির এক বিশেষ সভায় এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় আনার অগ্রগতি এবং দেশের সার্বিক করোনা পরিস্থিতির আশাব্যঞ্জক উন্নয়ন হলে অগ্রাধিকার ভিত্তিতে সংশ্লিষ্ট আবাসিক শিক্ষার্থীদের জন্য অক্টোবর মাসে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ সীমিত পরিসরে খোলার পরিকল্পনা রয়েছে।

এতে উল্লেখ করা হয়, যে সকল শিক্ষার্থী এখনো টিকা কার্যক্রমের আওতায় আসেনি, তাদেরকে আগামী ১৫ই সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রমের আওতায় এসে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের মাধ্যমে কর্তৃপক্ষকে অবহিত করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, প্রথম পর্যায়ে ৪র্থ বর্ষ (সম্মান) ও মাস্টার্সের শিক্ষার্থীদের এবং দ্বিতীয় পর্যায়ে ১ম, ২য় ও ৩য় বর্ষ (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের জন্য নিজ নিজ আবাসিক হল খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে। উল্লেখ্য, সকল শিক্ষার্থী টিকা কার্যক্রমের আওতায় না আসলে আবাসিক হল খোলা এবং সশরীরে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম পরিচালনার পরিকল্পনা ব্যাহত হবে। তবে অনলাইনে ক্লাস ও পরীক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান