অবশেষে যৌন সম্পর্ক নিয়ে মুখ খুললেন ট্রাম্প

মার্কিন পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে যৌন কেলেঙ্কারি ও তাকে অর্থ দেওয়া নিয়ে প্রথমবারের মতো মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের ভাষ্য, স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখতে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার তিনি দেননি। এ বিষয়ে তিনি কিছুই জানতেন না।

বিবিসি এক প্রতিবেদনে জানায়, ২০০৬ সালে ড্যানিয়েলসের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন ট্রাম্প। কিন্তু ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে স্টর্মির মুখ বন্ধ রাখতে তাকে নিজের আইনজীবী মাইকেল কোহেনের মাধ্যমে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্প। গত মাসে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ড্যানিয়েলস নিজেও বিষয়টি স্বীকার করেছেন।

ড্যানিয়েলসের যৌনতার অভিযোগের পর প্রায় দু’মাস নীরব ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার প্রথমবারের মতো মুখ খুললেন তিনি। এয়ারফোর্স ওয়ান বিমানে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প দাবি করেন, ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখতে দেওয়া ডলারের খবর সঠিক নয়।

এ সময় সাংবাদিকরা ট্রাম্পের কাছে জানতে চান, তিনি স্টর্মিকে অর্থ দিয়েছিলেন কিনা? ট্রাম্প ছোট করেই জবাব দেন ‘না’। পরে তার কাছে জানতে চাওয়া হয়, আইনজীবী কোহেন যে স্টর্মিকে অর্থ দিয়েছিলেন সেটা তিনি জানেন কিনা? জবাবে ট্রাম্প জানান, তিনি এ ব্যাপারে কিছুই জানেন না।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, এ ব্যাপারে মাইকেল কোহেনকেই আপনাদের জিজ্ঞেস করতে হবে। কোহেন আমার আইনজীবী। স্টর্মিকে দেয়ার জন্য এ টাকা ট্রাম্পের আইনজীবীর কাছে এলো কীভাবে- এ বিষয়ে প্রশ্ন করলেও ট্রাম্প বলেন, ‘না, আমি জানি না।

ট্রাম্পের এই বক্তব্য দেওয়ার পরই তা চ্যালেঞ্জ করেছেন ডেনিয়েলসের আইনজীবী মাইকেল এভেনাত্তি। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘ঘুষের টাকার বিষয়ে আমরা ট্রাম্পের সত্যবাদিতার পরীক্ষা করতে চাই।

এস/