অস্কারে শ্রীদেবী!

বলিউড অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যুতে কেবল ভারতই নয় শোকে মূহ্যমান গোটা বিনোদন দুনিয়ায়। তারই এক ঝলক দেখা গেল এবারের অস্কার মঞ্চেও। তার সঙ্গে উচ্চারিত হলো আরেক প্রয়াত কিংবদন্তী বলিউড তারকা শশী কাপুরের নামও।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানায়, অস্কারে প্রতিবছর ‘ইন মেমোরিয়াম’ বিভাগে সম্মান জানানো হয় বিগত বছরের প্রয়াত তারকাদের। ২০১৭ তে মৃত্যুবরণ করেছেন হলিউডের অনেক গুণী তারকা। রজার মুর, জেরি লুইসদের মতো খ্যাতনামা তারকাদের এই বিভাগে স্মরণ করা হয়। তাদের পাশে পর্দায় ভেসে ওঠে দুই প্রয়াত বলিউড তারকা শ্রীদেবী ও শশী কাপুরের নামও।

এই অংশের সূচনা করেন অভিনেত্রী জেনিফার গারনার। তার পরপরই মঞ্চে গান গাইতে ওঠেন এডি ভেডার। টম পেটির ‘রুম অ্যাট দ্য টপ’ গানের সঙ্গে সম্মান জানানো হয় গত বছরের প্রয়াতদের।

অস্কারে শ্রীদেবী ও শশী কাপুরকে স্মরণ করার ঘটনা আলোড়িত করেছে ভারতীয়দের। অনেক বলিউড তারকা ওই মুহূর্তের ভিডিও শেয়ার করেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে।

উল্লেখ, গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ে বাথটাবে অচেতন অবস্থায় মারা যান ভারতীয় অভিনেত্রী শ্রীদেবী। ওদিকে ২০১৭’র ৪ ডিসেম্বর প্রয়াত হন বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর।

আজকেরবাজার/এমটি