আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা প্রদান

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর ফ্রি টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা প্রদান করেছে প্রতিষ্ঠানটি।

মহামারি করোনা ভাইরাসের শুরুতে প্রকৌশলী পরিবারের ৬৩ জন চিকিৎসক নিয়ে ফ্রি টেলিমেডিসিন সেবা চালু করে আইইবি। এর পর থেকে সারা দেশে প্রকৌশলীসহ ৬ হাজার ৩৮৪ জনকে টেলিমেডিসিন সেবা প্রদান করে আইইবি’র টেলিমেডিসিন সেবার সঙ্গে যুক্ত চিকিৎসকবৃন্দ।

মঙ্গলবার সন্ধ্যায় অনলাইনে আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের সম্মাননা দেয় আইইবি। পরবর্তীতে সম্মাননা স্মারক আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকদের কাছে পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত হন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন, আইইবি’র সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ, সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)।

অনুষ্ঠানে আইইবি টেলিমেডিসিন সেবা পরিচালনা কমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. রনক আহসানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন টেলিমেডিসিন সেবা পরিচালনা কমিটির আহ্বায়ক প্রকৌশলী কাজী খায়রুল বাসার। টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকবৃন্দ অনলাইনে যুক্ত ছিলেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, মহামারি করোনা ভাইরাসের সময় আইইবি’র ফ্রি টেলিমেডিসিন সেবা সারা দেশের মানুষের কাছে পৌঁছেছে। সারা দেশ থেকে সেবা নিয়েছেন প্রকৌশলীসহ সাধারণ মানুষ। দেশের এই ক্রান্তিকালে প্রকৌশলী এবং চিকিৎসকরা সব সময় কাজ করছে। এর আগে আইইবি’র টেলিমেডিসিন সেবায় নিয়োজিত চিকিৎসকরা দেশের ক্রান্তিলগ্নে দেশের মানুষকে বিনামূল্যে সেবা প্রদানের অনুভূতি ব্যক্ত করেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান