আইপিএলের প্লে-অফ ম্যাচের ভেন্যু চূড়ান্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসর প্লে-অফ ম্যাচগুলোর ভেন্যু চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

প্লে-অফের ম্যাচগুলো হবে দু’টি ভেন্যু- কোলকাতা ও আহমেদাবাদে। কোলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে যথাক্রমে- প্রথম কোয়ালিফাইয়ার এবং এলিমিনেটর ম্যাচ অনুষ্ঠিত হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ২৭ ও ২৯ মে যথাক্রমে দ্বিতীয় কোয়ালিফাইয়ার ও ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

প্লে-অফের ম্যাচগুলোতে গ্যালারি ভর্তি দর্শক থাকবে। গেল দুই বছরের মধ্যে এই প্রথম গ্যালারিতে ঠাসা দর্শক থাকবে। করোনাভাইরাসের কারনে আগের দুই আসরে দর্শক ছাড়াই হয়েছে আইপিএলের ম্যাচগুলো।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেন, ‘পুরুষদের আইপিএলের নকআউট পর্বের ম্যাচগুলো কোলকাতা ও আহমেদাবাদে অনুষ্ঠিত হবে। ২২ মে লিগ পর্ব শেষ হবার পর শতভাগ দর্শকদের উপস্থিতিতে হবে নক-আউট পর্ব।’

এবারের আসরের প্রথম পর্বের ম্যাচগুলো হচ্ছে শুধুমাত্র মহারাষ্ট্রে। প্রথম পর্বের ম্যাচের সূচি আগে জানালেও, প্লে-অফের ভেন্যু জানানো হয়নি। এতে হোম এবং অ্যাওয়ে পদ্ধতি বাতিল করে মাত্র মুম্বাই ও পুনের চারটি ভেন্যুতে হচ্ছে আইপিএলের পঞ্চদশ আসরের ম্যাচগুলো।

গেল বছর করোনার কারণে ভারতের মাটিতে টুর্নামেন্টের মাঝপথে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। এরপর আইপিএলের বাকী অংশ অনুষ্টিত হয় সংযুক্ত আরব আমিরাতে।

এছাড়াও ‘মেয়েদের আইপিএল’ নামে পরিচিত তিন দলের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ২৪ থেকে ২৮ মে পর্যন্ত লক্ষেèৗতে অনুষ্ঠিত হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান