আইপিএলের সময় সূচি প্রকাশ

বছর ঘুরে আবারও ভারতের বসতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসর। আগামী মার্চে শুরু হবে ফ্রাঞ্চাইজি লিগটির ১৩তম আসর।

আইপিএলকে সামনে রেখে নতুন আসরের সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ২৯ তারিখ শুরু হবে টুর্নামেন্ট। ডাবল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে দুটি করে ম্যাচ খেলবে। গ্রুপ পর্বে প্রত্যেক দল ১৪টি ম্যাচ খেলার সুযোগ পাবে। গ্রুপ পর্বে মোট ম্যাচ হবে ৫৬টি। এখনো নকআউট পর্বের সূচি প্রকাশ করা হয়নি।

২৯ মার্চ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। এরপর ১৭ মে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে শেষ হবে গ্রুপ পর্ব। মোট ৫০ দিন ধরে চলবে গ্রুপ পর্বের লড়াই। গত বছর ৪৪ দিনে শেষ হয়েছিল গ্রুপ পর্ব।

এবারের টুর্নামেন্টে ছয়দিন অনুষ্ঠিত হবে দুটি করে ম্যাচ আর ছয়দিনই রবিবার। এছাড়া বাকি ৪৪ দিন মাঠে গড়াবে একটি করে ম্যাচ। যেদিন দুটি ম্যাচ সেদিন প্রথম ম্যাচ শুরু হবে ৪টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে ৮ টা ৩০ মিনিটে। বাকি ৪৪ দিনই ম্যাচ মাঠে গড়াবে ৮টা ৩০ মিনিটে।

আজকের বাজার/আরিফ