আইপিএলে কে কোন দলে খেলবে

আগামী ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে হবে আইপিএলের প্লেয়ার্স ড্রাফট। আসছে ১৯ ডিসেম্বর সিটি অব জয় কলকাতায় বসবে ২০২০ আসরের মেগা নিলাম। মাল্টি মিলিয়ন ডলারের লিগের সেই আসর শুরুর আগে ইতিমধ্যে ট্রান্সফার উইন্ডোতে কয়েকজন ক্রিকেটার কয়েকটি ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েছ।

মায়াঙ্ক মারকান্ডে: মুম্বাই ইন্ডিয়ানসের জার্সিতে আইপিএলে অভিষেক হয় মারকান্ডের। ট্রেডিংয়ের পর এবার মুম্বাই ছেড়ে দিল্লি ক্যাপিটালসে যাচ্ছেন তিনি। তার প্রাপ্য অর্থমূল্য ১.৪ কোটি টাকা।

শেরফানে রাদারফোর্ড: দিল্লি ক্যাপিটালসের হয়ে গেল আসরে খেলেন রাদারফোর্ড। এবার ট্রেডিংয়ের পর মুম্বাই ইন্ডিয়ানসে যাচ্ছেন তিনি। তার প্রাইস ট্যাগ ৬.২ কোটি টাকা।

রবিচন্দ্রন অশ্বিন: বলিউড সুন্দরী প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলতেন অশ্বিন। সেখানে দুই মৌসুম কাটানোর পর এবার দিল্লি ক্যাপিটালসে গেছেন তিনি। অধিনায়ক হিসেবে কিংস ইলেভেনকে শেষ দুই মৌসুম খুব একটা ভালো জায়গায় নিতে যেতে পারেননি ঘূর্ণির জাদুকর। যে কারণেই তাকে নিয়ে দলবদলের একটা ইঙ্গিত আগে থেকেই ছিল। পাঞ্জাবের পাঠ চুকিয়ে পাকাপাকিভাবে এবার দিল্লিতে খেলতে চলেছেন অ্যাশ।

ট্রেন্ট বোল্ট: ট্রেডিংয়ের পর দিল্লি ক্যাপিটালস থেকে মুম্বাই ইন্ডিয়ানসে এসেছেন বোল্ট। তার মূল্য ২.২ কোটি টাকা।

কৃষ্ণাপ্পা গৌতম: রাজস্থান রয়্যালস থেকে এবার ট্রেডিংয়ের মাধ্যমে কিংস ইলেভেন পাঞ্জাবে এসেছেন গৌতম।

অঙ্কিত রাজপুত: কিংস ইলেভেন থেকে রাজস্থান রয়্যালসে গেলেন অঙ্কিত। তার অর্থমূল্য ৩ কোটি টাকা। ২০১৮ ও ২০১৯ মৌসুমে পাঞ্জাবে খেলেন তিনি। প্রীতির ফ্র্যাঞ্চাইজির হয়ে দুই বছরে ২৩ ম্যাচ খেলেন এ বোলার। সংগ্রহ করেন ২২ উইকেট। তার সেরা বোলিং ফিগার ১৪/৫। ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৫ উইকেট শিকার করেন তিনি।

আজকের বাজার/আরিফ