আইপিএল থেকে নাম প্রত্যাহার করলেন আর্চার

ডান-হাতের কনুইয়ে চিড় ধরায় জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলের পরবর্তী মৌসুম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী পেসার জোফরা আর্চার। একইসঙ্গে তিনি ছিটকে পড়েছেন শ্রীলংকা সফর থেকেও।

বুধবার আর্চারের কনুইয়ে স্ক্যান করানো হয়। রিপোর্টে তার কনুইয়ে চিড় ধরা পড়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

ইসিবি এক বিবৃতিতে জানায়, আগামী গ্রীষ্ম মৌসুমে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য ইসিবির মেডিকেল টিমের সঙ্গে এখন পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন আর্চার। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিজেকে ফিট করে তুলবেন তিনি।

২০১৯ সালের মে মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক হয় আর্চারের। ইংল্যান্ডকে বিশ্বকাপের স্বাদ দিতে বড় ভূমিকা রাখেন তিনি। ১১ ম্যাচে ২০ উইকেট নেন ২৪ বছর বয়সী এই পেসার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরে প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন তিনি। সেঞ্চুরিয়নে ঐ ম্যাচেও ৬ উইকেট নিয়েছিলেন আর্চার। গেল বছরের আগস্টে টেস্ট অভিষেকের পর ৭ ম্যাচে ৩০ উইকেট নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ড্র হওয়া অ্যাশেজ সিরিজ ২২ উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজে জন্মগ্রহণকারী আর্চার।

আজকের বাজার/আরিফ