আইপিএল : সুপার ওভারে পাঞ্জাবকে হারালো দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চলমান ত্রয়োদশ আসরের দ্বিতীয় ম্যাচটিই সুপার ওভারে গড়িয়েছে। সেখানে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে শুভ সূচনা করলো দিল্লি ক্যাপিটালস।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত রাতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে পাঞ্জাব। ব্যাট হাতে নেমে ১৩ রানেই ৩ উইকেট হারায় দিল্লি। মিডল-অর্ডারে শুরু ধাক্কা সামাল দেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও ঋসভ পান্থ। আইয়ার ৩৯ ও পান্থ ৩১ রান করেন।

আর শেষদিকে, অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ৭টি চার ও ৩টি ছক্কায় ঝড় তুলে ২১ বলে ৫৩ রান করেন। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রানের সংগ্রহ পায় দিল্লি। পাঞ্জাবের মোহাম্মদ সামি ১৫ রানে ৩ উইকেট নেন।

জবাবে শুরুটা ভালো হলেও পরের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায়, লড়াই থেকে ছিটকে পড়ে পাঞ্জাব। তবে দলকে খেলায় রেখেছিলেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। শেষ ওভার পর্যন্ত লড়াই করেন তিনি।

শেষ ওভারে পাঞ্জাবের জিততে ১৩ রান দরকার ছিলো। দিল্লির স্টয়নিসকে প্রথম বলে ছক্কা, দ্বিতীয় বলে দুই ও তৃতীয় বলে চার মেরে ম্যাচটিতে সমতা আনেন আগারওয়াল। কিন্তু পঞ্চম বলে আগারওয়াল ও শেষ বলে ইংল্যান্ডের ক্রিস জর্ডান আউট হলে, ম্যাচটি টাই হয়। ফলে সুপার ওভারে গড়ায় ম্যাচটি।

আর সুপার ওভারে প্রথমে ব্যাট করে মাত্র ২ রান করে পাঞ্জাব। ৩ রানের টার্গেট সহজেই ছুঁয়ে ফেলে দিল্লি। ম্যাচ সেরা হয়েছেন দিল্লি স্টোয়িনিস।