আইসিসির মার্চের সেরা বাবর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিবেচনায় মার্চের সেরা খেলোয়াড় হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

গত মাসের দুর্দান্ত পারফরমেন্সের কারনে সেরা হবার দৌড়ে মনোনয়ন পেয়েছিলেন বিশ্ব টেস্ট ক্রিকেটের তিন অধিনায়ক পাকিস্তানের বাবর, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েট। কামিন্স ও ব্র্যাথওয়েটকে পেছনে ফেলে মার্চের সেরার মুকুট পেলেন বাবর।

এই নিয়ে দ্বিতীয়বারের মত আইসিসির মাস সেরা ক্রিকেটার হন বাবর। এর আগে গত বছরের এপ্রিলে মাস সেরা হয়েছিলেন বাবর।

গেল মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলে পাকিস্তান। সিরিজে ৫ ইনিংস ব্যাট করে ৭৮ গড়ে ৩৯০ রান করেন বাবর। করাচি টেস্টে ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন বাবর। তার এই ইনিংসের সুবাদে হারের মুখ থেকে রক্ষা পেয়েছিলো পাকিস্তান।

এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টি ওয়ানডেও খেলেছেন বাবর। দুই ইনিংসে ৫৭ ও ১১৪ রান করেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন অস্ট্রেলিয়ার কামিন্স। ৬ ইনিংসে ২৭০ রানে ১২ উইকেট নেন তিনি।

মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিলো ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ক্যারিবীয় অধিনায়ক ব্র্যার্থওয়েট। ৬ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৩৪১ রান করেছিলেন তিনি।

নারীদের ক্রিকেটে সেরা পারফরমেন্সের কারনে মনোনায়ন পান ইংল্যান্ডের বোলার সোফি একলেস্টোন, অস্ট্রেলিয়ার রাচেল হেইনস ও দক্ষিণ আফ্রিকার লরা ওলভার্ড। এদের মধ্যে মার্চের সেরা হয়েছেন হেইনস। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান