আগামীকাল সকালে ঢাকায় পৌঁছবে বিমান পাইলট ক্যাপ্টেন নওশাদের লাশ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ূমের লাশ আগামীকাল সকালে ঢাকায় এসে পৌঁছবে। সংশ্লিষ্ট সূত্র জানায়, সংযুক্ত আরব আমিরাতের দোহা থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে এই লাশ পাঠানো হবে। ভারতের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় ৫টায় বিমানটির পৌঁছার কথা রয়েছে।

লাশ নিয়ে আসার জন্য ভারতীয় কর্তৃপক্ষের পক্ষ থেকে বিমানবন্দরে বিমানটির অবতরণের অনুমতিসহ সকল আনুষ্ঠানিকা আজ সম্পন্ন করা হবে। বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় ৮টা ৩৫ মিনিটে পৌঁছার কথা রয়েছে।

ক্যাপ্টেন নওশাদ মস্তিস্কে রক্তক্ষরণের পর ভারতের মহারাষ্ট্রের কিংসওয়ে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি গত চারদিন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ‘কোমায়’ ছিলেন। গত সোমবার তিনি সেখানে মারা যান। তার লাশ এই হাসপাতালের হিমঘরে রাখা হয়েছিল।

পাইলট ক্যাপ্টেন নওশাদ কাইয়ূম মধ্য আকাশে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাস্কাট থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিজি ০২২ বিমানটি ১২৪ যাত্রী নিয়ে শুক্রবার সকালে ভারতের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান