আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের ছয় সদস্য গ্রেপ্তার

রাজধানীর ফকিরাপুল ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকা থেকে আন্তর্জাতিক নারী পাচারকারী চক্রের ছয় বাংলাদেশি সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১১ (র‍্যাব)।

র‍্যাব-১১-এর একটি দল শনিবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছে জিম্মি করে রাখা ৪ তরুণীকেও উদ্ধার করে র‌্যাব। র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- অনিক হোসেন (৩১), মনির হোসেন সোহাগ (৩০), আক্তার হোসেন (৪০), আফতাউল ইসলাম পারভেজ (৩৭), হান্নান (৫২) ও আকাশ (২৯)।

র‌্যাব-১১-এর মিডিয়া অফিসার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আলেপ উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে এই চক্রটি তরুণীদের উচ্চ বেতনে বিদেশে চাকরি দেয়ার নাম করে দুবাই, মালয়েশিয়া ও সিঙ্গাপুরে নিয়ে ড্যান্স ক্যাবারে বিক্রি করে দিত।

সেখানে অশ্লীল নৃত্যের পাশাপাশি তাদের দিয়ে দেহ ব্যবসাও করাতো। এতে কেউ রাজি না হলে তাদের আটক রেখে নির্যাতন করতো পাচারকারীরা।

এ সময় ৪ তরুণীকে উদ্ধার করা হয়। এ ছাড়া গ্রেফতারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট ও বিমানের টিকিট জব্দ করা হয়। তিনি জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাজার/লুৎফর রহমান