আফ্রিদিকে বিশ্বসেরা মনে করছেন বাবর

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের চোখে, এই মুহূর্তে বিশ্বের সেরা বোলার আফ্রিদি। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর বিশ্ব ক্রিকেটে সেরা বোলারের তকমা পেয়ে গেছেন আফ্রিদি। ক্রিকেটের তিন ফরম্যাটেই আইসিসি র‌্যাংকিং তালিকায় শীর্ষ দশ বোলারের মধ্যে আছেন তিনি। যে কারণেই আফ্রিদিকে বর্তমানে বিশ্বের সেরা বোলার বলতে দ্বিধাবোধ করেননি বাবর।

আইসিসি ওয়ানডে ও টি-টোয়েন্টির সেরা ব্যাটার বাবর বলেন, ‘সে যেভাবে খেলছে এবং পারফর্ম করছে, তাতে সে অনেক দূর যাবে। আমার কাছে আফ্রিদি এখন এক নম্বর বোলার।’ তিন ফরম্যাটেই প্রতিপক্ষ ব্যাটারদের জন্য হুমকি আফ্রিদি। উইকেটে দু’দিকেই সুইং ও বাউন্সারে কুপোকাত করতে পারদর্শী তিনি। আফ্রিদির মত এমন প্রতিভাবান ও পরিশ্রমী বোলার পেয়ে নিজেকে ভাগ্যবান বলছেন বাবর।

তিনি বলেন, ‘তার মত বোলারের র‌্যাংকিংয়ের শীর্ষে ওঠার সামর্থ্য রয়েছে। সে খুবই পরিশ্রমী ও প্রতিভাবান বোলার। অধিনায়ক হিসেবে এমন বোলার পেয়ে আমি ভাগ্যবান।’ পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৪ টেস্টে ৯৫ উইকেট, ৩০ ওয়ানডেতে ৫৯ ও ৪০টি টি-টোয়েন্টিতে ৪৭ উইকেট নিয়েছেন ২২ বছর বয়সী আফ্রিদি।

আফ্রিদির প্রশংসার পাশাপাশি, ঘরের মাঠে সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ নিয়েও কথা বলেন বাবর। তিনি বলেন, ‘পুরো সিরিজ জুড়েই বেশ দর্শক ছিল মাঠে। দেশের মাটিতে বড়-বড় তারকাদের খেলা দেখা সবসময়ই ইতিবাচক। এই সিরিজ (অস্ট্রেলিয়া) অন্যান্য দলগুলোকে পাকিস্তানে আসার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ অস্ট্রেলিয়ার কাছে টেস্ট ও টি-টোয়েন্টি হারলেও, পিছিয়ে পড়েও ওয়ানডে সিরিজ জিতেছিলো পাকিস্তান। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান