আরও ৯ জনের মৃত্যু রামেক হাসপাতালে

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এসময় করোনা আক্রান্ত হয়ে পাঁচজন এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তি স্বাস্থ্য জটিলতায় মৃত্যু হয়েছে একজনের ।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে এই ৯ জনের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, পাবনার দুইজন ও কুষ্টিয়ার একজন। এদের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৩৭ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৪২ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। ইউনিটে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৮০ জনের করোনা পজেটিভ রয়েছে।

তিনি আরও জানান উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৯৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান