আলাবামা ইউনিভার্সিটির এক হাজার শিক্ষার্থী করোনায় আক্রান্ত

যুক্তরাষ্ট্রের আলবামা ইউনিভার্সিটি মহামারির মধ্যে পরীক্ষামূলকভাবে পুনরায় খুলে দেয়ার পরে টেস্টে প্রায় ১ হাজার শিক্ষার্থীর করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

ইউনিভার্সিটি প্রকাশিত ড্যাশবোর্ডে প্রদর্শিত হিসাবে দেখা যায়, গত বুধবার বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার পর থেকে ৫৬৬ জন আক্রান্ত হয়েছে, এ ছাড়া বিশ্ববিদ্যালয়ে আসার সময় যাদের টেস্ট করা হয় তাদের মধ্যে বাড়তি ৪০০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

স্থানীয় নিউজ সাইট এএল ডট কম ইউনিভার্সিটির প্রেসিডেন্ট স্টুয়ার্ট বেলের বক্তব্য তুলে ধরে বলেছে, এটি ক্যাম্পাসে শিক্ষার্থীদের অসচেতনতার কারণে হয়নি, সম্ভবত এই সংক্রমন হয়েছে কমিউনিটি থেকে।

তিনি বলেন,“ কোথা থেকে ভাইরাস ছড়ায়, কিভাবে ছড়ায় এবং কিভাবে আমরা এই সংক্রমন কমিয়ে আনতে পারি এবং কিভাবে আমাদের ছাত্র-ছাত্রী, ফ্যাকাল্টি ও স্টাফদের নিয়ে কাজ করতে পারি আমরা তা চিহ্নিত করছি।”

টাস্কালুসা সিটিতে ইউনিভার্সিটির প্রধান ক্যাম্পাসে সোমবার থেকে আগামী দুই সপ্তাহের জন্য বার এবং রেস্টুরেন্টে বার সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

বেল বলেন, আলবামা ইউনিভার্সিটি ভাইরাস সংক্রমন রোধে অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, তবে ইউনিভার্সিটি আবার অনলাইনে ফিরবে কিনা সে ব্যাপারে তিনি কিছু বলেননি। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান