আসিফকে কারাগারে পাঠানোর নির্দেশ

সঙ্গীতশিল্পী শফিক তুহিনের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার হন আসিফ। তাকে গ্রেফতারের পর রিমান্ডে ও জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ।

দুপুর দেড়টা নাগাদ ঢাকার অতিরিক্ত মহানগর হাকিমের আদালতে রিমান্ড ও জামিন আবেদনের আবেদনের শুনানি হয়। শুনানি শেষে এই নির্দেশ দেন অতিরিক্ত মহানগর হাকিম কেশব রায় চৌধুরী।

এর আগে বুধবার (৬ জন) সকাল ১১টা ২৫ মিনিটে আদালতে আসিফ আকবরকে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) প্রলয় রায়।

মঙ্গলবার (৫ জুন) মধ্যরাতে তাকে গ্রেফতার করা হয়। সঙ্গীতশিল্পী শফিক তুহিনের করা মামলায় গ্রেফতার হন আসিফ। তার বিরুদ্ধে প্রতারণা ও হুমকি দেওয়ার অভিযোগ আনা হয়।

তেজগাঁও থানায় সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মামলার নম্বর ১৪ এবং এই মামলায় আসিফ ছাড়াও আরো ৪/৫ জন অজ্ঞাত আসামি রয়েছে।

মামলার এজাহারে শফিক তুহিন অভিযোগ করেছেন, গত ১ জুন আনুমানিক রাত ৯টার দিকে চ্যানেল ২৪-এর সার্চ লাইট নামের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ আকবর তার অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেন। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে তিনি জানতে পারেন, আসিফ আকবর আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন মাধ্যমে গানগুলো ডিজিটালে রূপান্তর করে ট্রু-টিউন, ওয়াপ-২, রিংটোন, পিআরবিটি, ফুলট্রেক, ওয়াল পেপার, অ্যানিমেশন, থ্রি-জি কন্টেন্ট ইত্যাদি হিসেবে বাণিজ্যিক ব্যবহার করে অসাধুভাবে ও প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।

আজকের বাজার/অারআইএস