আ.লীগ নতুন রূপে বাকশাল কায়েম করেছে : ফখরুল

আওয়ামী লীগ নতুন রূপে বাকশাল কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার বলে শান্তিপূর্ণ কর্মসূচিতে কোন বাধা দেয়া হয়না। কিন্তু আমাদের  প্রতিটি কর্মসূচি শান্তিপূর্ণ থাকলেও তারা পণ্ড করে দিয়েছে।

তিনি বলেন, কোনো কোনো জেলায় তো দাঁড়াতেই দিচ্ছে না । এটা জাতির সাথে প্রতারণা। জনগণ একদিন এই প্রতারণার জবাব দেবে। আওয়ামীলীগ ক্ষমতা এসেছে গণতন্ত্র ধ্বংস করার জন্য। এই সরকারের হাতে দেশ ও গণতন্ত্র কখনোই নিরাপদ নয়।

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোটের অংশ জাতীয় পার্টি  (কাজী জাফর) কর্তৃক আয়োজিত ‘খালেদা জিয়ার মুক্তি ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের’ দাবিতে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামীলীগকে ক্ষমতায় রাখার দায়িত্ব নিয়ে কাজ করছে নির্বাচন কমিশন। তাদের একমাত্র কাজ সরকারের গদি রক্ষা করা। তারা আর কারো কথা শুনবে না, শুনতেও চায় না। তারা চায় না নির্বাচনে সব দলকে সমান সুযোগ দিতে।

বৃহস্পতিবারের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, আমার কথার শুরুতে মনের ব্যথা মনের ক্ষোভ বলতে চাই গতকাল আমাদের অবস্থান কর্মসূচিতে পুলিশ হামলা করে আমাদের ছাত্রনেতাকে আমার বুক থেকে কেড়ে নেওয়া হয়েছে। সে আমাকে জড়িয়ে ধরেছিলো আমি তাকে রক্ষা করতে পারিনি। সরকারের পেটুয়া বাহিনী দিয়ে হাইকোটের নির্দেশ থাকার পরও প্রেসক্লাবের সামনে থেকে আটক করেছে সরকারি বাহিনী।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরীর সভাপতিত্বে সভায় দলের মহাসচিব মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকনসহ বিশদলীয় নেতারা বক্তব্য রাখেন।

আরএম/