ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন স্টার্লিং

ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের মধ্যকার প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচের পর রেডস ডিফেন্ডার জো গোমেজের সাথে বিতন্ডার কারনে ইংলিশ ম্যানেজার গ্যারেথ সাউথগেটের সিদ্ধান্তে ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন রহিম স্টার্লিং। মন্টেগ্রোর বিপক্ষে বৃহস্পতিবারের ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচ থেকে স্টার্লিংকে বাদ দিয়েছেন সাউথগেট।

রোববার এ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুল তাদের অবস্থান আরো শক্তিশালী করেছে।

ডেইলি মেইলের রিপোর্টের সূত্রমতে জানা গেছে সোমবার জাতীয় দলের ক্যাম্পে স্টার্লিং ও গোমেজ একে অপরের সাথে প্রায় হাতাহাতির পর্যায়ে চলে গিয়েছিলেন। এমনকি রোববারের ম্যাচের শেষেও প্রতিপক্ষ দলের এই দুই খেলোয়াড় বিতর্কে জড়িয়ে পড়েন।বাসস

ফুটবল এসোসিয়েশনের এক বিবৃতিতে এ সম্পর্কে সাউথগেট বলেছেন, ‘মন্টেনেগ্রোর বিপক্ষে ম্যাচটিতে আমরা স্টার্লিংকে অন্তর্ভূক্ত না করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ও শক্তি ছিল ক্লাব প্রতিদ্বন্দ্বীতা আমরা সবসময়ই জাতীয় দলের বাইরে রাখার চেষ্টার করি। দূর্ভাগ্যবশত: কালকের ঘটনাটি তার ব্যতিক্রম ছিল। আমার কাছে সিদ্ধান্তটি যথার্থই মনে হয়েছে। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে পুরো দলকে একত্রিত করে বৃহস্পতিবারের ম্যাচটির দিকে আলোকপাত করা।’

বাছাইপর্বে ইংল্যান্ডের হয়ে এ পর্যন্ত ৮ ম্যাচে ৬ গোল করেছেন সিটি ফরোয়ার্ড স্টার্লিং। ওয়েম্বলীতে মন্টেনেগ্রোর সাথে ন্যুনতম ড্র করতে পারলেই ইউরো ২০২০’র চূড়ান্ত পর্বের টিকিট নিশ্চিত হবে ইংল্যান্ডের।

আজকের বাজার/লুৎফর রহমান