ইউরোপ, আমেরিকার চেয়ে বাংলাদেশের পরিস্থিতি ভালো: কাদের

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শনিবার বলেছেন, বাংলাদেশের করোনভাইরাস পরিস্থিতি ইউরোপ ও আমেরিকার মতো উন্নত দেশের চেয়ে ভালো। তিনি তার সরকারি বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা বলেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, করোনাভাইরাস মহামারি পরিস্থিতি মোকাবিলায় ১১ এপ্রিল পর্যন্ত সব ধরনের গণপরিবহন চলাচল স্থগিত থাকবে।

তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে, তিনি যোগ করেন। তিনি বলেন, পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করতে দেয়া হবে না। কাদের এ মহামারি চলাকালীন নিম্ন আয়ের এবং দুস্থ মানুষকে সহায়তা করার জন্য দলের নেতা-কর্মী ও সহযোগী সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান।

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে শনিবার নতুন করে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে দুজন শিশু। এ নিয়ে দেশে মোট ৭০ জন করোনা রোগী শনাক্ত হলো।

এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৬০ জনে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১১ লাখ ১৭ হাজার ৯১৮ জন। গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। সূত্র-ইউএনবি

আজকের বাজার/ শারমিন আক্তার