ইচ্ছে করেই খারাপ খেলেছে আফগানিরা

বিশ্বকাপের আগে হঠাৎ-ই মতিভ্রম আফগানিস্তান ক্রিকেট বোর্ডের। আসগর আফগানকে হটিয়ে বিশ্বকাপে দলের অধিনায়কত্ব তুলে দেয় গুলবাদীন নাইবের হাতে। যা মেনে নিতে পারেননি দলের ক্রিকেটাররাও। মোহাম্মদ নবী, রশিদ খানরা সরাসরি ভেটো দেয় বোর্ডের এই সিদ্ধান্তে। তবে নিজেদের অবস্থান থেকে সরে আসেনি আফগান বোর্ড।

নতুন অধিনায়কের অধীনে আফগানিস্তান ক্রিকেট দল বিশ্বকাপে কিছুই করে দেখাতে পারেনি। হেরেছে প্রথম পর্বের ৯ ম্যাচের ৯টিতেই। এক বিশ্বকাপে যা সর্বোচ্চ হারের রেকর্ড।

বিশ্বকাপ শেষে তোলপাড় চলছে আফগান ক্রিকেটে। চলছে রদবদল। অধিনায়কত্বেও এসেছে বদল। নেতৃত্ব হারিয়ে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব এখন বলেছেন, বিশ্বকাপে দলের এ অবস্থার জন্য দায়ী সিনিয়র খেলোয়াড়েরা। ইচ্ছা করেই বাজে খেলেছেন তাঁরা!

আফগানি সাংবাদিক ওয়াসিল ওয়েসালকে দেওয়া এক সাক্ষাৎকারে গুলবাদিনের নিজের হতাশার কথা জানিয়েছেন, ‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু এই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিত না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!’

আজকের বাজার/লুৎফর রহমান