ইমরান এইচ সরকার আটক

গণজাগারণ মঞ্চের একাংশের মুখপাত্র ইমরান এইচ সরকারকে আটক করেছ র‌্যাব-৩।  বুধবার বিকেল সোয়া ৪ টার দিকে রাজধানীর শাহবাগ থেকে তাকে আটক করা হয়।

চলমান মাদকবিরোধী অভিযানে যে ক্রসফায়ার বা বন্দুকযু্দ্ধের ঘটনা ঘটছে তার বিরুদ্ধে সমাবেশের ডাক দেয় গণজাগরণ মঞ্চ। ফেসবুকে একটি ইভেন্ট তৈরি করে ওই সমাবেশ ডাকা হয়। বিকেল সোয়া ৪টার দিকে সমাবেশ চলার সময়ই তাকে নিয়ে যায় র‌্যাব।

র‌্যাব-৩-এর অধিনায়ক এমরানুল হক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শাহবাগে অবৈধভাবে সমাবেশ করার অভিযোগে তাকে আটক করা হয়েছে। আইনি-প্রক্রিয়া অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ঘটনাস্থলে থাকা গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা জানান, সারাদেশে মাদকবিরোধী অভিযানে ‘বিচারবহির্ভুত হত্যাকাণ্ডের’ প্রতিবাদে সমাবেশ করছিলেন তারা। হঠাৎ সাদা পোশাকের র‌্যাব সদস্যরা এসে ইমরান এইচ সরকারকে একটি মাইক্রোবাসে তুলে নেয়। মাইক্রোবাসের পেছনে ছিল  র‌্যাবের তিনটি গাড়ি। এ সময় ছাত্র ইউনিয়ন ও গণজাগরণ মঞ্চের কর্মীরা বাধা দিতে গেলে  র‌্যাব সদস্যরা তাদের লাঠিপেটা ও গালাগালি করেন। এতে কয়েকজন আহত হয়েছে বলেও জানান তারা।

শাহবাগ থানার ওসি আবুল হাসান গণমাধ্যমকে বলেন, তাকে র‌্যাব নিয়ে যেয়ে থাকতে পারে। আপনারা র‌্যাবের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

রাসেল/