ইমরুল-মাহমুদুল্লাহ’র হাফ-সেঞ্চুরি; তাসকিনের ৩ উইকেট

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে শুরু হওয়া দু’দিনের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে ব্যাট হাতে জোড়া হাফ-সেঞ্চুরি করেছেন ওটিস গিবসন একাদশের ওপেনার ইমরুল কায়েস ও মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। আর রায়ান কুক একাদশের পক্ষে বল হাতে ৪২ রানে ৩ উইকেট নেন পেসার তাসকিন আহমেদ। প্রথম দিন শেষে ৭২ ওভারে ৮ উইকেটে ২৪৮ রান করেছে ওটিস গিবসন একাদশ। ইমরুল ৫৯ ও মাহমুদুল্লাহ ৫৬ রান করেন।

এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেন ওটিস গিবসন একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে শুরুতে প্যাভিলিয়নে ফিরেন সাইফ হাসান। ৭ রান করেন তিনি।
এরপর অধিনায়ক শান্ত নিজেও ব্যর্থ হন। করেন ২ রান। ফলে ৩২ রানে ২ উইকেট হারায় গিবসন একাদশ।
তবে তৃতীয় উইকেটে ৮০ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন ইমরুল ও মাহমুদুল্লাহ। বড় ইনিংস খেলার আভাস দিয়ে, দু’জনই হাফ-সেঞ্চুরিতে থামেন।

৯৩ বলে ৫৯ রান করেন ইমরুল। আর ১১৬ বলে ৫৬ রান করেন মাহমুদুল্লাহ।
এছাড়া গিবসন একাদশের পক্ষে লিটন কুমার দাস ৪৪, সৌম্য সরকার ২৬, নাইম হাসান ৮ ও এবাদত হোসেন শুন্য রান করেন। ২৯ রানে অপরাজিত আছেন মোসাদ্দেক হোসেন।

কুক একাদশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেয়া তাসকিন ১১ ওভার বল করেন। এছাড়া মোহাম্মদ মিঠুন ২টি, সাইফউদ্দিন-আল আমিন হোসেন ও তাইজুল ইসলাম ১টি করে উইকেট নেন।