ইলিয়াস কাঞ্চনকে অসম্মানের প্রতিবাদে এফডিসিতে মানববন্ধন

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা ইলিয়াস কাঞ্চনের উপর পরিবহন শ্রমিকদের নোংরা ভাষায় অপমান ইলিয়াস কাঞ্চনের কুশপুত্তলিকা দাহ ও হামলার হুমকিতে ক্ষেপেছেন চলচ্চিত্রের শিল্পিরা। ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানাতে মাঠে নেমেছেন তারা।

পরিবহন মালিক শ্রমিকদের এমন কাণ্ডের নিন্দা জানিয়েছেন চলচ্চিত্র অঙ্গনের তারকারা। তারা ইলিয়াস কাঞ্চনের পাশে দাঁড়িয়েছেন।

আজ সোমবার দুপুর ১২টায় এফডিসির গেটের সামনে মানববন্ধনের ডাক দেয় চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। মানববন্ধনে উপস্থিত ছিলেন- চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, শাহীন সুমন, এস এ হক অলিক, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক ইমন, অঞ্জনা, আলেক জান্ডার বো, অরুণা বিশ্বাস।

ইলিয়াস কাঞ্চনের সঙ্গে শ্রমিকদের এমন আচরণের বিষয়ে মুখ খুললেন চলচ্চিত্র শিল্পীসমিতির সভাপতি ও ঢাকাই ছবির খলচরিত্রে অভিনেতা মিশা সওদাগর।

তিনি বলেন, ‘আমাদের বড় ভাই, একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন সাহেব একইসঙ্গে একজন নায়ক, প্রযোজক ও গবেষক। দীর্ঘদিন থেকে ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন করছেন তিনি। সাধারণ মানুষের জন্য কিছু করার চেষ্টা করে আসছেন। নতুন যে সড়ক আইন হয়েছে, এতে তার বিশেষ অবদান আছে।

তিনি আরো বলেন, তথাকথিত কিছু শ্রমিককে যারা ইলিয়াস কাঞ্চনের বিরুদ্ধে রাস্তায় নামিয়ে নাচাচ্ছে, তাদের উদ্দেশ্যে বলতে চাই- মনে রাখবেন ইলিয়াস কাঞ্চন মানুষের নিরাপত্তার জন্য রাস্তায় নেমেছেন। ইলিয়াস কাঞ্চন ব্যক্তিগত কোনো ফায়দার জন্য রাস্তায় নামেননি।’

আজকের বাজার/লুৎফর রহমান