ইসলামী ব্যাংকের রংপুর জোনের বিশেষ ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর রংপুর জোনের বিশেষ ভার্চুয়্যাল ব্যবসায় উন্নয়ন সম্মেলন ১৪ জুন ২০২০, রবিবার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোঃ ওমর ফারুক খান। সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া, মোঃ সালেহ ইকবাল, মোঃ সিদ্দিকুর রহমান ও মোঃ মোশাররফ হোসাইন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার, আবুল ফয়েজ মুহাম্মাদ কামালুদ্দীন, মুহাম্মদ শাব্বির, মোঃ মাহবুব আলম, মুহাম্মদ সাঈদ উল্যাহ ও জি এম মোহাম্মদ গিয়াস উদ্দিন কাদের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রংপুর জোনপ্রধান মীর রহমত উল্লাহ । জোনের শাখাপ্রধানগণ সম্মেলনে অংশগ্রহণ করেন। জোনের সামগ্রিক ব্যবসায়িক কার্যক্রম ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে সাফল্যের ধারা অব্যাহত রাখতে সম্মেলনে নির্দেশনা দেয়া হয়।

মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে অর্থনীতিকে চাঙ্গা করতে ও মানুষের প্রয়োজন পূরণে মাননীয় প্রধানমনত্রীর নেতৃত্বে সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে যা অত্যন্ত প্রশংসনীয়। কেন্দ্রীয় ব্যাংকের গভর্ণরের নেতৃত্বে সকল ঊর্ধ্বতন নির্বাহীর নিরলস প্রচেষ্টায় ব্যাংকিং খাত সঠিক দিকনির্দেশনা পেয়েছে। তিনি স্বাস্থ্যকর্মী, প্রশাসন, অন্যান্য পরিসেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ব্যাংকার ও সংবাদকর্মীসহ যারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করেছেন তাদের সবার প্রতি শ্রদ্ধা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি করোনা দূর্যোগকালীন সময়ে ইসলামী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারিদের আন্তরিক, দরদী ও দায়িত্বপূর্ণ গ্রাহক সেবার কথা উল্লেখ করে বলেন, এ ব্যাংকের প্রতি অতীতের চেয়ে গ্রাহকদের আস্থা আরো বৃদ্ধি পেয়েছে। ব্যাংকের আমানত ও রেমিট্যান্স প্রবাহে তার প্রতিফলন ঘটেছে। অতীতে যেমন ব্যাংক জাতিয় ও আন্তর্জাতিক সুনাম অর্জন করেছে, আগামীতেও উন্নত সেবার মাধ্যমে জনগণ, নিয়ন্ত্রক সংস্থা, প্রবাসী, রেমিট্যান্স সেবাদানকারী সংস্থা, আন্তর্জাতিক ব্যাংক ও প্রতিষ্ঠানের আস্থা ধরে রাখতে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

তিনি বলেন, ব্যাংকার ও গ্রাহক উভয়কেই স্বাস্থ্যবিধি পরিপালন করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। ইসলামী ব্যাংকের প্রতি ভালবাসা, ত্যাগ ও নিষ্ঠার সাথে কাজ করার জন্য তিনি ব্যাংকের কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করেন ও আগামী দিনে আরো বেশি মানুষের কাছে প্রযুক্তিসমৃদ্ধ সেবা পৌঁছে দেয়ার আহ্বান জানান।