ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহে

আবহাওয়া অনুকূলে থাকলে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণস্থ জাতীয় ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে, আবহাওয়া প্রতিকূল বা অন্য কোনো অনিবার্য কারণে এ জামাত সম্ভব না হলে, ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর-২০২২ উদযাপনে সরকারি কর্মসূচি নির্ধারণের লক্ষ্যে আজ মঙ্গলবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। এ সভায়, যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও আনন্দমুখর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপনে বিভিন্ন কর্মসূচি প্রণয়ণের পাশাপাশি তা সুষ্ঠুভাবে পালনে অন্যান্য সিদ্ধান্তও গৃহীত হয়।

সভায় জানানো হয়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী প্রদান করবেন। এ উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে মুসলিম দেশের কূটনীতিকদের দাওয়াত করা হবে। সরকারি, আধা-সরকারি ভবন,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সকল স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও ‘ঈদ মোবারক’ লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোস্টে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া ঈদুল ফিতরের দিবাগত রাতে নির্দিষ্ট সরকারি ভবন ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে আলোকসজ্জা করা হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান