ঈশানার ৫

এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী ঈশানা খান ছোট পর্দার নিয়মিত কাজ করে যাচ্ছেন। এই গ্ল্যামার কন্যা বর্তমানে একইসঙ্গে ব্যস্ত রয়েছেন ৫টি ধারাবাহিকের কাজ নিয়ে।

ধারাবাহিকগুলো হলো রহমতুল্লাহ তুহীনের ‘নিউয়র্ক থেকে বলছি’ সৈয়দ শাকিলের ‘উল্টো স্রোত’, দেওয়ান নাজমুলের ‘সুয়োরানী দুয়োরানী’, মীর সাব্বিরের ‘নোয়াশাল’, ‘নিউটনের তৃতীয় সূত্র’। প্রতিটি নাটকে এই গ্ল্যামার কন্যা অভিনয় করছেন গুরুত্বপূর্ণ চরিত্রে।

ইশানা বলেন, একটি নাটকের চরিত্রের সঙ্গে অন্যটির কোনো মিল নেই। প্রতিটি ধারাবাহিকের গল্পেও ভিন্নতা রয়েছে। আমি চেষ্টা করছি নতুন নতুন চরিত্রে দর্শকের সামনে নিজেকে উপস্থাপন করতে। দর্শকের কাছে আমাদের ধারাবাহিকের বেশ চাহিদা রয়েছে। তবে এটিও সত্য এখন বিভিন্ন কারণে অনেক ধারাবাহিক দর্শক ধরে রাখতে পারছে না।

তিনি বলেন, এখন একক নাটকের পাশাপাশি ধারাবাহিকগুলোরও প্রতিটি পর্ব ইউটিউবে প্রকাশিত হচ্ছে। সেখানে দেখা যায় দর্শক আমাদের নাটক কতটা দেখছেন।

অভিনেত্রী আরো বলেন, আমি প্রথমেই একজন অভিনেত্রী। একজন প্রকৃত অভিনেত্রী হয়ে দর্শকের হৃদয়ে থাকতে চাই। সেটির জন্য অবশ্যই আমাকে ভালো কাজ করতে হবে। আমি সব ধরনের অভিনয়ের জন্য প্রস্তুত আছি। তবে আমি মনে করি সমসাময়িক গল্পের পাশাপাশি আমাদের বেশি বেশি সাহিত্যনির্ভর নাটক নির্মাণ প্রয়োজন। তাহলে শিল্পীরা বিভিন্ন চরিত্রে দর্শকের সামনে সহজে আসতে পারতেন।

আজকেরবাজার/এসকে