উত্তরা ইপিজেডে পোশাক শিল্পে ৫৩.৭৭ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

দেশবন্ধু টেক্সটাইল মিলস্ লিমিটেড উত্তরা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় ৫৩.৭৭ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে একটি তৈরী পোষাক শিল্প স্থাপন করতে যাচ্ছে।

স্বদেশী মালিকানাধীন এই কোম্পানী বার্ষিক প্রায় ২৭.৬ মিলিয়ন ডেনিম ও ওভেন জিনস প্যান্ট উৎপাদন করবে। দেশবন্ধু টেক্সটাইল মিলস্ কারখানায় ৩৭১৩ জন বাংলাদেশী নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এ উপলক্ষে ২৩ জুলাই রোববার ঢাকায় বেপজা নির্বাহী দপ্তরে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ ও মেসার্স দেশবন্ধু টেক্সটাইল মিলস্ লিমিটেডের মধ্যে একটি লীজ চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) জিল্লুর রহমান, এনডিসি, এবং দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেডের উপদেষ্টা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল সারওয়ার জাহান তালুকদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে লীজ চুক্তিতে স্বাক্ষর করেন।

বেপজার পক্ষে নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান, এনডিসি, পিএসসি, সদস্য (প্রকৌশল) মোঃ মোসাদ্দেক আলী, সদস্য (অর্থ) মো: মিজানুর রহমান, সচিব মোঃ নবীরুল ইসলাম, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর ও মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ আহসান কবীর এবং দেশবন্ধু টেক্সটাইল মিলস্ লিমিটেডের পক্ষে চেয়ারম্যান গোলাম মোস্তফা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আজকের বাজার: এলকে/এলকে ২৩ জুলাই ২০১৭