উদীচীর ৫৩-তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী শেরপুর জেলা সংসদ এর আয়োজনে উদযাপিত হলো বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। “নৈঃশব্দ ভেঙে জেগে ওঠো দ্রোহে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ২৯ অক্টোবর উদীচীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বেলা চার ঘটিকায় অনুষ্ঠানটি আয়োজন করা হয়। উদীচী শেরপুর জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক তপন সারওয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্বোধন করেন সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষের সভাপতি বিশিষ্ট সাংবাদিক সুশীল মালাকার।

এরপর জাতীয় ও দলিয় পতাকা উত্তোলন করা হয় জাতীয় সংগীত পরিবেশন এর মধ্যদিয়ে উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন স্হান প্রদক্ষিণ করে আবার জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ফিরে আসে শোভাযাত্রাটি। এরপর আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন উদীচী শেরপুর জেলা সংসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক তপন সারওয়ার, অধ্যাপক শিব শংকর কারুয়া, উদীচী শেরপুর জেলা সংসদের সাবেক সভাপতি কমল চক্রবর্তী, ৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক আ,স, ম, সোহেল নয়ন, উদীচী কর্মী গোলাম মোস্তফা, প্রধান শিক্ষক আবু হান্নান, বাংলাদেশ মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক আইরিন পারভীন, বাংলাদেশ মহিলা পরিষদের সহ-সাধারণ সম্পাদক আন্জুমান আরা যুথী, বাংলাদেশ রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা শেরপুর এর সভাপতি নির্মল দে, নন্দন এর পরিচালক দেবাশীষ মিলন, শহীদ মোস্তফা পাঠাগার এর সাধারণ সম্পাদক শুভজিত নিয়োগী এবং উদীচী শেরপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক রীতেশ কর্মকার প্রমুখ সঞ্চালনায় ছিলেন আবৃত্তিকার শ্যামলী মালাকার।

আলোচনা সভাশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় প্রথমে দলীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং তারপর একক সংগীতে পরিবেশন করেন করেন অরবি সারওয়ার অর্পা দে অর্পিতা পাল আনিকা সাহা রাজন মিয়া অর্পিতা দে, বিপ্লবী রবি নিয়োগী সঙ্গীত বিদ্যালয়ের শিক্ষার্থী রোদেলা দে প্রমুখ আবৃত্তি পরিবেশন করেন বিপ্লবী রবি নিয়োগী সঙ্গীত বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও আবৃত্তিকার শ্যামলী মালাকার।

রীতেশ কর্মকার, শেরপুর