‘একটু ডাল-ভাতের ব্যবস্থা করে দিন’

একমাত্র আপনিই আমাদের বেঁচে থাকার ভরসা দিতে পারেন। পথ দেখাতে পারেন। আমাদের বেশি চাওয়া নেই। শুধু একটু ডাল-ভাতের ব্যবস্থা করে দিন। মঙ্গলবার ২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে আমরণ অনশনরত শিক্ষক মো. জিয়া উদ্দীন কথাগুলো বলেন।
গত ২৬ ডিসেম্বর থেকে জাতীয় প্রেসকাবের সামনে এমপিও ভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি করে আসছে সারা দেশ থেকে আসা ননএমপিও শিক্ষকরা। দাবি আদায়ে ১ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেছে তারা।

পটুয়াখালির গলাচিপা উপজেলার একটি কলেজে কর্মরত এই শিক্ষক বলেন, গত ১৬ বছর ধরে কলেজে পড়িয়ে যাচ্ছি। কিন্তু এখনো সরকার আমাকে এমপিওভুক্ত করেনি। এখন মাননীয় প্রধানমন্ত্রীই পারেন আমাদের মুখে অন্ন তুলে দিতে।
ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থী বলেন, আমরা জীবন দিয়ে হলেও এবার অন্ন-বস্ত্রের ব্যবস্থা করেই বাড়ি ফিরবো। বাড়িতে বলে এসেছি, এমপিওভুক্ত না হলে আর ফিরবোনা।
এর আগে আমরণ অনশনরত শিক্ষক-কর্মচারীদের কাছে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মন্ত্রী এমপিওভুক্তির আশ^াস দিলেও তা মানেনি শিক্ষকরা। শিক্ষকরা বলছেন, শুধুমাত্র প্রধানমন্ত্রীর আশ্বাস পেলেই আমরা আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করবো।

আজকের বাজার : আরএম/ ২ জানুয়ারি ২০১৮