এক-তৃতীয়াংশ পুলিশ সদস্য করোনাকে জয় করেছেন

করোনাভাইরাসকে জয় করে সুস্থ হয়ে বাংলাদেশ পুলিশের আক্রান্তদের এক-তৃতীয়াংশ পুলিশ সদস্য কাজে ফিরেছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ। পুলিশ হেডকোয়ার্টাসের জনসংযোগ ও গনমাধ্যম শাখার এআইজি মো. সোহেল রানা আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৫৬৩ জন পুলিশ সদস্য চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে নিজেদের ঘরে ফিরে গেছেন।এসময় করোনা বিজয়ী পুলিশ সদস্যদেরকে ফুলেল শুভেচছা জানানো হয়। করোনা জয়ী সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যরা আবারও কাজে যোগ দিয়েছেন।

পুলিশ হেডকোয়ার্টাসের প্রেস বিজ্ঞপ্তিতে গনমাধ্যমকে জানানো হয়, বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত পুলিশ সদস্যের প্রতি ৩ জনে ১ জন সদস্য ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪৫৪৪ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ।

পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

এতে আরও জানানো হয়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি’র নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রুসা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান