এগিয়ে যাচ্ছে বাংলাদেশি যুবারা

যুব এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকে গুড়িয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। বাংলাদেশি বোলারদের কৌশুলি বোলিং তোপে পড়ে ২৬২ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে স্বাগতিক মালয়েশিয়া। এই জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষ আছে বাংলাদেশ। ২টি করে পয়েন্ট নিয়ে বাংলাদেশের পরে আছে ভারত ও নেপাল।
কুয়ালালামপুরে বায়ুমাস ওভালে সাইফ হাসান ও তৌহিদ হৃদয়ের প্রায় দুইশ রানের জুটির উপর ভর করে ৬ উইকেট হারিয়ে ৩৩৫ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেট হারিয়ে মাত্র ৭৩ রান তুলতে সক্ষম হয় মালয়েশিয়ান যুবারা। বোলারদের কৌশুলি বোলিং তোপে পড়ে ২৬২ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে স্বাগতিক মালয়েশিয়া।
টস জিতে ব্যাটিংয়ে নেমে দলের ৩১ ও ৩৬ রানে দুই ওপেনার নাইম শেখ (১৩) ও পিনাক ঘোষকে (১২) হারায় বাংলাদেশ। তারপর শক্ত জুটি গড়েন সাইফ ও তৌহিদ। তারা জুটি বেঁধে ২০৮ বলে ১৯২ রান সংগ্রহ করেন। বিশাল জুটি গড়লেও সাইফ ১০ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। বাংলাদেশের অধিনায়ক ৯০ রান করেন ১০৩ বলে, ৫টি চার ও ৩টি ছয় তার ইনিংসে।

আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে পরের জুটিতে ৪৬ রান যোগ করে আউট হন তৌহিদ। ১২০ বলে তিনি ১২০ রান করেন ৭ চার ও ৪টি ছয়ে। শেষদিকে ১৭ বলে ৩৯ রান দলীয় সংগ্রহে যোগ করেন আমিনুল ইসলাম বিপ্লব। অপরাজিত ইনিংস খেলার পথে এই ব্যাটসম্যান ২টি চার ও ৪টি ছয় হাঁকান। টানা তৃতীয় জয়ের লক্ষ্যে মঙ্গলবার কিনারা ওভালে ভারতের মুখোমুখি হবেন সাইফরা।
আজকের বাজার : সালি / ১৫ নভেম্বর ২০১৭