এসএ গেমসে পদক জয়ীদের গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

নেপালে সাউথ এশিয়ান (এসএ)গেমসের ১৩তম আসরে স্বর্ণজয়ী সকল বাংলাদেশিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সেই সাথে গণভবনে সকলকে দাওয়াতও দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা।

সোমবার (৯ডিসেম্বর) পর্দা নামে এসএ গেমসের ১৩তম আসরের।যেখানে সবশেষ পুরুষ ক্রিকেট ইভেন্টে শ্রীলংকা অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে বাংলাদেশকে স্বর্ণ উপহার দিয়েছেন সৌম্য-শান্তরা্।এর আগের দিন নারী ক্রিকেটে বাংলাদেশকে স্বর্ণ উপহার দেন সালমা খাতুনারা।
ক্রিকেট ছাড়াও এবারের এসএ গেমসে বেশ কয়েকটি ইভেন্টে স্বর্ণ জিতেছে বাংলাদেশ ।সদ্য শেষ হওয়া এই আসরে সবচেযে বেশি স্বর্ণ এসেছে আর্চারি থেকে ।১০ ইভেন্টের আর্চারিতে ১০টি স্বর্ণ জিতেছেন বাংলাদেশের আর্চাররা।
সব মিলিয়ে এবারে এসএ গেমসে ইতিহাসের সবচেয়ে বেশি ১৯টি স্বর্ণ জিতেছে বাংলাদেশ। দারুণ এ সাফল্যে সবাইকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ ব্যাপারে সোমবার (৯ডিসেম্বর) গণমাধ্যমেকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, আমি সবাইকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি।বাংলাদেশের ক্রিকেট দল এবং অন্যান্য সবাইকে আমার পক্ষ থেকে অভিনন্দন ।গণভবনে সবাইকে আসার আমন্ত্রণ জানাচ্ছি।
উল্লেখ্য, এবারের এসএ গেমসের পদক জয়ীদের জন্য রয়েছে অর্থ পুরস্কারও ।গেমস শুরু হওয়ার আগে এ কথা জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ।একক ইভেন্টে স্বর্ণ জয়ী খেলোয়াড়কে দেওয়া হবে ৬ লাখ টাকা ।রুপা ও ব্রোঞ্জজয়ী পাবেন তিন লাখ ও এক লাখ টাকা করে । অবশ্য দলীয় ইভেন্টে থাকছে ব্যবধান । এতে স্বর্ণজয়ী দল পাবে এক লাখ টাকা।আর রুপা ও ব্রোঞ্জাজয়ী দলকে দেওয়া হবে যথাক্রমে ৫০ হাজার ও ২৫ হাজার টাকা।

আজকের বাজার/আরিফ