ঐকমত্য ও প্রতিহিংসাহীন নীতিতে রাষ্ট্র পরিচালনা করবে বিএনপি: ফখরুল

আগামী নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় গেলে ‘ঐকমত্য, সকলের অন্তর্ভুক্তি ও প্রতিহিংসাহীনতা’ এই তিন মূলনীতিতে রাষ্ট্র পরিচালনা করবে বিএনপি।

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষে নির্বাচনী ইশতেহার ঘোষণাকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

ইশতেহার ঘোষণার শুরুর দিকে ফখরুল বলেন, খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে পরিত্যক্ত নির্জন কারাগারে কারাবাস করছেন। তার অপরাধ তিনি অগণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়িয়ে বাংলাদেশের মানুষের জীবনকে সুন্দর করার জন্য নিরন্তর চেষ্টা করেছেন।

তারেক রহমান প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশে ফিরতে পারছেন না। আমরা আশা করব আপনারা খালেদা জিয়া ও তারেক রহমানের সম্মান ও মর্যাদা প্রতিষ্ঠাকল্পে আপনাদের মূল্যবান সমর্থন প্রদান করবেন। আপনাদের একটি ভোট আমাদের নেত্রীর জীবনকে পুনরায় আলোয় উদ্ভাসিত করবে।’

ভোটারদের উদ্দেশে বিএনপি মহাসচিব আরও বলেন, আজ বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা নিজ ঘরে ফিরতে পারছে না। তারা নিজ ঘরে ফিরতে চায়। চায় পরিবারের সান্নিধ্য এবং স্বস্তিময় দিন রাত ও জীবন। আপনাদের সমর্থন এই মানুষগুলোতে ঘরে ফেরার সুযোগ করে দেবে। অবসান ঘটাবে জুলুম ও নির্যাতনের বিভীষিকাময় পরিস্থিতির।

বিএনপির সরকার গঠন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনে জয় লাভ ও ঐক্য (জাতীয় ঐক্যফ্রন্ট) সরকার গঠন করলে ঐকমত্য, সকলের অন্তর্ভুক্তি ও প্রতিহিংসাহীনতা; এই মূলনীতির ভিত্তিতে বিএনপি রাষ্ট্র পরিচালনা করবে। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ