ওবামার মত নির্বাচন চান বাণিজ্যমন্ত্রী!

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ চায় দেশে অংশগ্রহণমূলক নির্বাচন। আর সে নির্বাচন হতে হবে আমেরিকার মতো। বারাক ওবামা যেমন ক্ষমতায় থেকে নির্বাচন করেছেন সেভাবে হবে। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশে সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন দলের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর কোনো ব্যত্যয় হবে না। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো ব্যবস্থা নেই।

তিনি বলেন, আমরা চাই, যাদের নির্বাচন কমিশনে রেজিস্ট্রেশন আছে সেসব দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুক। তাই আহ্বান জানাবো, আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, স্বাধীনতা মূল্যবোধকে যারা ভূলুণ্ঠিত করেছে, যারা রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়ে আমার মতো মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদের হাতে হাতকড়া পরিয়ে ছিল, তাদেরকে ঘৃণা ও বর্জন করুন। তারা যেন বাংলাদেশে আর কখনও ক্ষমতায় আসতে না পারে। তারা ক্ষমতায় আসলে আবার মুক্তিযোদ্ধাদের হাতে হাতকড়া পরাবে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, র্যা বের ডিজি বেনজির আহমেদ, হলের সাবেক ও বতর্মান শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

আজকেরবাজার/এইচজে