ওয়্যারলেস চার্জিং ফোন আনছে শাওমি

দেশের নতুন প্রজন্মে সাড়া ফেলেছে শাওমির ফোন। এবার শাওমির জনপ্রিয় ফ্যাবলেট সিরিজের নতুন ফোন এমআই ম্যাক্স ৩ আনছে প্রতিষ্ঠানটি। ফোনটিতে থাকছে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর এবং ৭ ইঞ্চি ১৮:৯ অনুপাতের ডিসেেপ্ল। ডিসপ্লের আকৃতি বড় হলেও বেজেল কম হওয়ায় ফোনটির আকৃতি থাকবে অপরিবর্তিত।

শাওমির ডেভেলাপার সূত্রে জানা গেছে, ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকবে। ফলে ফোনটির পেছনের অংশ প্লাস্টিক অথবা গ্লাস নির্মিত হবে। তবে এমআই ম্যাক্সের সবচেয়ে বিস্ময়কর ফিচার হতে যাচ্ছে আইরিশ স্ক্যানার। আগামী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বা তার পরে ফোনটি উন্মোচিত হতে পারে। তথ্যগুলো এক্সডিএ ফোরামে পোস্ট করেন তিনি।

ফার্মওয়্যারের তথ্য অনুযায়ী, সামনে সেলফি ক্যামেরা ছাড়াও এতে একটি আইরিশ স্ক্যানার ক্যামেরা থাকবে। ফোনটির পেছনে থাকছে ডুয়াল ক্যামেরা। দুটি সনি আইএমএক্স৩৬৩ অথবা স্যামসাং এস৫কে২১৭ ও এস৫কে৫ই৮ সেন্সরের সমন্বয় ব্যাক ডুয়াল ক্যামেরা তৈরি হবে। সেলফি ক্যামেরাতে থাকছে স্যামসাং এস৫কে৪এইচ৭ সেন্সর ও আইরিশ স্ক্যানিংয়ের জন্য ব্যবহার করা হবে অমনিভিশন ২২৮১ সেন্সর। শাওমি এমআই ম্যাক্স ৩ সরাসরি অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম দিয়ে বাজারে আনা হবে। এতে আরও থাকছে মেমরিকার্ড ব্যবহারের সুবিধা, অ্যাপ্টএক্সএইচডি ওয়্যারলেস সাউন্ড ও আইআর ব্লাস্টার।

আজকের বাজার: এমআর/আরএম/ ২৪ফেব্রুয়ারি ২০১৮