কক্সবাজারে প্রশ্ন ফাঁস চক্রের সদস্য আটক

কক্সবাজারে প্রশ্ন ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাদ্দাম হোসেন (২০) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-৭। জেলার রামু উপজেলায় অভিযান চালিয়ে ওই যুবককে আটক করা হয়। সে একই এলাকার বাদশা মিয়ার ছেলে।

র‌্যাব ৭-এর কক্সবাজার কার্যালয়ের কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন ঘটনার নত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রামুর কচ্ছপিয়া গ্রামের তিতারপাড়া এলাকায় এই অভিযান চালিয়ে সাদ্দাম হোসেনকে আটক করা হয়। সে প্রশ্নফাঁস চক্রের স্রিয় সদস্য।

র‌্যাব কর্মকর্তা বলেন, কক্সবাজার মডেল পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় বর্ষের ছাত্র সাদ্দাম বাড়ি বসে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরু হওয়ার আগে মোবাইল ফোনের মাধ্যমে সরবরাহ করেন।

এ কাজ করার সময় তাকে হাতেনাতে আটক করা হয়। প্রশ্ন ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোনসেট ও দুটি সিম পাওয়া গেছে তার কাছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে রুহুল আমিন বলেন, ফেইসবুকের একটি গ্রুপের মাধ্যমে তার প্রশ্নফাঁস চক্রের সঙ্গে যোগাযোগ হয়। পরে বিভিন্ন গ্রুপের সঙ্গে যুক্ত হন সাদ্দাম হোসেন।

এসব গ্রুপের অ্যাডমিনদের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। তাদের কাছ থেকে প্রশ্ন সংগ্রহ করে পরীক্ষার্থীদের কাছে বেচে বিকাশের মাধ্যমে অর্থ সংগ্রহ করেন। আর ইন্টারনেটের মাধ্যমে প্রশ্নপত্র পাঠিয়ে দেন।

আরএম/