করোনাভাইরাসকে পরাজিত করতে জাতীয় ঐক্যমতের প্রয়োজন: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বৃহস্পতিবার বলেছেন, সচেতনতার মাধ্যমে করোনাভাইরাসকে পরাজিত করার জন্য জাতীয় ঐক্যমতের প্রয়োজন। ‘আমরা দেখছি যে কিছু লোক সংকট ও এর সম্ভাবনা বিশ্লেষণ না করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের সমালোচনা করছে। সচেতনতার মাধ্যমে এই সংকট কাটিয়ে উঠতে যেখানে জাতীয় ঐক্যমতের প্রয়োজন সেখানে তারা বিভাজনের রাজনীতি করার চেষ্টা করছেন,’ বলেন তিনি।

rওবায়দুল কাদের দলীয় সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি বলেন, পুরো বিশ্ব যখন এই পরিস্থিতির মুখোমুখি হয়ে সংকট মোকাবিলার চেষ্টা করছে তখন অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও সরকার প্রধানমন্ত্রীর নেতৃত্বে এটা থেকে বেরিয়ে আসতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংকট নিরসনের জন্য কোনো অবাস্তব ও কল্পনাপ্রসূত প্রতিশ্রুতি না দিয়ে বাস্তবতার নিরিখে সরকারের কর্মপরিকল্পনা এবং নির্দেশনা উপস্থাপন করেছেন। ‘শেখ হাসিনা জনগণের জন্য স্বল্প মেয়াদী কিছু পরিকল্পনা উল্লেখ করেছেন যা অবশ্যই কার্যকর করা হবে,’ যোগ করেন তিনি। সরকারকে পরিস্থিতি সুষ্ঠুভাবে মোকাবিলায় সহায়তার জন্য তিনি জনগণকে ঘরে থাকার আহ্বান জানান। সূত্র-ইউএনবি

আজকের বাজার/ আখনূর রহমান