করোনাভাইরাসের ভ্যাক্সিনের জন্য রক্ত দিলেন টম হ্যাঙ্কস

টম হ্যাঙ্কস-এর রক্ত ব্যবহৃত হচ্ছে করোনাভাইরাসের ভ্যাক্সিন তৈরির জন্য, সম্প্রতি এনপিআর পডকাস্টে এই সংবাদটি জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা। তিনি ও তাঁর স্ত্রী রিটা উইলসনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে গত মার্চ মাসে। সেই সময় টম শুটিং করছিলেন অস্ট্রেলিয়ায়, এলভিস প্রেসলি-র বায়োপিকের জন্য।

দম্পতি এর পর ফিরে আসেন লস এঞ্জেলসে এবং দুসপ্তাহেরও বেশি সময় কোয়ারান্টাইনে থাকেন। এনপিআর পডকাস্টে টম বলেন, ”অনেক প্রশ্ন উঠছে সকলের মনে যে এখন আমরা কী করছি, এই সময় আমরা কিছু করতে পারি কি না। সত্যি বলতে কী, আমরা জানতে পেরেছি যে আমাদের রক্তে অ্যান্টিবডি রয়েছে। এমনটা নয় যে আমাদের কাছে রক্ত দেওয়ার আবেদন এসেছে শুধু। আমরা নিজেরাই বলেছি যে আমরা কি রক্ত দিতে পারি? আমাদের প্লাজমা দান করতে পারি?”

এর পরে টম জানান যে তাঁর রক্ত থেকে যদি সত্যিই ভ্যাক্সিন তৈরি হয়, তবে তিনি ভ্যাক্সিনের নাম দেবেন হ্যাঙ্ক-সিন। এর আগে বর্ষীয়ান অভিনেতা জানিয়েছিলেন যে এই অসুখে তাঁর থেকেও বেশি ভুগতে হয়েছে তাঁর স্ত্রীকে। রিটা উইলসনের জ্বর ও উচ্চ তাপমাত্রা ছিল দীর্ঘদিন ধরে। কোনও রকম স্বাদ ছিল না তাঁর মুখে, গন্ধও পাচ্ছিলেন না। প্রায় ৩ সপ্তাহ খাওয়া-দাওয়ার ইচ্ছাটাই ছিল না রিটার। তবে এখন দুজনেই সুস্থ।