করোনাযুদ্ধে জয়ী ২ হাজার ৫৯ জন পুলিশ সদস্য ফিরেছেন কাজে

মরণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) থেকে সুস্থ্য হয়ে ২ হাজার ৫৯ জন পুলিশ সদস্য কাজে ফিরেছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন আজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ পর্যন্ত জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে উর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের ৫ হাজার ৩৩৩ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্য।

আজ ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় মঙ্গলবার পর্যন্ত পুলিশের ২ হাজার ৫৯ জন পুলিশ করোনাকে জয় করে সুস্থ্য হয়েছেন। সুস্থ্য হয়ে তারা দেশের সেবায় পুনরায় আত্মনিয়োগ করেছেন। বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৬ জন সদস্য শাহাদাতবরণ করেছেন।

ডিএমপি’র সদস্যরা সবচেয়ে বেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ডিএমপি’র ১ হাজার ৭০৬ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হন। পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। ফলে পুলিশ সদস্যদের নতুন সংক্রমণের সংখ্যা দিন-দিন কমছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান