করোনায় চট্টগ্রামে নতুন আক্রান্ত ৬

করোনায় চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৬ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ০ দশমিক ৪৪ শতাংশ।
চট্টগ্রাম জেলার করোনা পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এ সব তথ্য জানা যায়।
প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর ১০ ল্যাবে গতকাল সোমবার চট্টগ্রামের ১ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৬ জনের মধ্যে শহরের ৫ জন এবং সাতকানিয়া উপজেলার ১ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ২ হাজার ২৭৫ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৭৪ হাজার ও গ্রামের ২৮ হাজার ২৭৫ জন।
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কোনো রোগি মৃত্যুবরণ করেনি। জেলায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩২৫ জনই রয়েছে। এর মধ্যে ৭২৩ জন শহরের ও ৬০২ জন গ্রামের।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩৬৫ জনের নমুনা পরীক্ষা হয় বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে। এখানে একজন ও জীবাণুবাহক চিহ্নিত হননি। ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৯৪টি নমুনার মধ্যে শহরের একজনের সংক্রমণ ধরা পড়ে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৮৩ জনের নমুনায় শহরের ২ ও গ্রামের একজন আক্রান্ত শনাক্ত হন। মেডিকেল সেন্টার হাসপাতালে ৪৫ এবং এপিক হেলথ কেয়ারে ২০ জনের নমুনা পরীক্ষা করা হলে একজন করে পজিটিভ পাওয়া যায়।
চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০,  ইম্পেরিয়াল হাসপাতালে ৩০০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭৭,  আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৬ এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। সবগুলোরই রিপোর্ট নেগেটিভ আসে।
এদিন ল্যাব এইড ও এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো চট্টগ্রামের ৬ টি নমুনার একটিতেও ভাইরাসের অস্তিত্ব মিলেনি।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে বিআইটিআইডি’তে ০ দশমিক ৩৪ শতাংশ, চমেকহা’য় ৩ দশমিক ৬১, মেডিকেল সেন্টার হাসপাতালে ২ দশমিক ২২ ও এপিক হেলথ কেয়ারে ৫ শতাংশ এবং আরটিআরএল, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, সিভাসু, চবি, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ০ শতাংশ সংক্রমণ হার নির্ণিত হয়।